১ম ধাপের পরীক্ষার তারিখ প্রকাশ / ৩য় ধাপের সার্কুলার ২০২৩ / primary job circular 2023

[প্রথম কথা] প্রাইমারির নিয়োগ সার্কুলার ২০২৩ ও পরীক্ষার তারিখ প্রকাশ নিয়ে উত্তর পর্ব

 আমরা সবাই জানি যে প্রাথমিক বিদ্যালয়ের  নিয়োগ পরীক্ষার সার্কুলার তিন ধাপে প্রকাশ করা হবে, ইতোমধ্যে ২য় ও ৩য় ধাপের সার্কুলার প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কিন্ত ৩য় ধাপের সার্কুলার এখন পর্যন্ত প্রকাশ না করায় চিন্তায় আছে চাকরি প্রার্থীরা। যার ধারাবাহিকতায় চাকরি প্রার্থীরা, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা ও সার্কুলারের ব্যাপারে অনেক প্রশ্ন করেছেন  আপনেরা আমরা ধারাবহিক ভাবে প্রশ্ন গুলোর উত্তর করার চেষ্টা করব ইসনশাল্লাহ্।

প্রাইমারির ৩য় সার্কুলার ২০২৩ জুন মাসে দেওয়ার সম্ভবনা কত % বা জুন মাসে দেবে কিনা?

করোনার করেণে চাকরির বয়স ব্যাকডেট ছিল জুন মাস পর্যন্ত কিন্তু জুন মাসের শেষের  দিগে এখনও সার্কুলার প্রকাশ করেনি অধিদপ্তর। ইদের আগে সার্কুলার প্রকাশ করলেও ইদের পর থেকে আবেদন করা যাবে।   

ইদের ছুটি আর কিছুদিন পরেই হবে আর ইদের আগে সার্কুলার ও আবেদন কাজ শুরু হলে যদি সার্ভারে কোনো সমস্যা হয় হবে তা সমাধান করা সম্ভব হবে না ছুটির কারণে, তাই ফাইনালি ইদের আগে বা জনু মাসের মধ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগের সার্কুলার দেওয়ার সম্ভবনা নেই বললেই চলে।


৩য় ধাপের সার্কুলার না দিয়ে কি প্রথম ধাপের পরীক্ষা হবে?

অনেক চাকরি প্রার্থী  জানতে চেয়েছেন, প্রাথমিক বিদ্যালয়ের  ৩য় ধাপের সার্কুলারের আগে কি প্রাথমিক বিদ্যালয়ের ১ম ধাপের নিয়োগ পরীক্ষা হবে? আসলে সারা বাংলাদেশে একই সার্কুলার তিন ধাপে প্রকাশ করা হচ্ছে নিয়োগের টিলতা এড়াতে, তাই সকল ধাপের আবেদন কাজ শেষ করে পরীক্ষার আয়োজন করবে অধিদপ্তর। 

 

প্রাথমিক বিদ্যালয়ের সব ধাপের পরীক্ষা কি এক সাথে হবে?

প্রাথমিক বিদ্যালয়ের নিয়োগ শেষ করতে প্রশ্ন করা হবে তিন সেট, আর যেহেতু পর্যায়ক্রমে সার্কুলার দেওয়া হয়েছে পরীক্ষাও তিন ধাপে হবে।


চাকরির বয়স জুন মাসে শেষ, এমনত অবস্থায় জুন মাসের পরে  ৩য় ধাপের চাকরির সার্কুলার দিলে কি ব্যাক ডেট দিয়ে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষার জন্য আবেদন  যাবে কি?

১ম ও ২য় ধাপের প্রার্থীরা ব্যাকডেট দিয়ে আবেদন করার সুয়োগ পেয়েছে, সার্কুলার যেহেতু একই তাই যখনি সার্কুলার দিগ আবেদন করার সুযোগ পাবেন। 

 

প্রাথমিক বিদ্যালয়ের ১ম ও ২য় ধাপের পরীক্ষা কবে হবে বা কোন মাসে হবে?

প্রাথমিক পরীক্ষার সম্ভাব্য তারিখ অধিদপ্তর জানিয়েছিল কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে ৩য় ধাপের সার্কুলার প্রাকাশ করতে তারা ব্যর্থ হয়,  কারণে এখন পর্যন্ত তাদের এ বিষয়ে কোনো আপডেট বার্তা শোনা যায়নি তবে বছরের শেষের দিগ সব মিলিয়ে চূড়ান্ত রেজাল্ট প্রকাশ বা নিয়োগ কার্যক্রম শেষ করার ইচ্ছা তাদের।


প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষার তিন ধাপের রেজাল্ট কি এক সাথে প্রকাশ করবে?

প্রাথমিক বিদ্যালয়ের পরীক্ষা ধাপে ধাপে হবে তাই রেজাল্টও ধাপে ধাপে দেওয়ার কথা বলেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।


 
 ট্যাগঃ
primary job circular 2023
primary job exam update
primary Lst job circular
প্রাইমারির পরীক্ষা কবে?
প্রাইমারির নিয়োগ পরীক্ষার ডেট প্রকাশ 
প্রাথমিক শিক্ষক নিয়োগের প্রথম ধাপরে পর‌ীক্ষার তারিখ প্রকাশ


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

tnx for commet..

গুরুত্বপূর্ণ পোস্ট দেখুন

( সিভিল সার্জনের কার্যালয়) স্বাস্থ্যসহকারী পদের প্রশ্ন সমাধান

             স্বাস্থ্যসহকারী পদের প্রশ্ন সমাধান           ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীর নিয়োগ পরীক্ষা                  পদঃ স্বাস্থ্যসহকারী...

সবচেয়ে চাহিদার পোস্ট গুলো