প্রাইমারির শিক্ষক নিয়োগের নতুন সার্কুলার সম্পর্কে কিছু তথ্য

প্রাইমারির শিক্ষক নিয়োগ নতুন সার্কুলারে চার ক্যাটাগরিতে নিয়োগ দিতে পারে।

এই বিষয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের কিছু তথ্য প্রকাশ করেছে।


গতকাল প্রাথমিক শিক্ষা অধিদপ্তরে শিক্ষক বদলির বিষয়ে অধিদপ্তর সমাবেসে শিক্ষক বদলির সিন্ধান নিয়ে কথা বলার শেষে নতুন সার্কুলার বিষয়ে সহকারী সচিবকে প্রশ্ন করা হলে তিনি বলেন আগমী সার্কুলারে চার ক্যাটাগরিতে শিক্ষক নিয়োগ দিতে পারে অধিদপ্তর ।


ইতোমধ্যে শারীরিক ও ক্রিয়া শিক্ষক নিয়োগের বিষয়টা নিয়ে কথা বলা হয়েছে আবার ২০২২ সালের সার্কুলারের নিয়োগ কার্য শেষ না হতেই বিভিন্ন জেলা থেকে শিক্ষক সংকটের বিষয়টা বিবেচনায় আনা হয়েছে এর বিপরীতে আবার ত্রিশ হাজার শিক্ষক নিয়োগ কথা তুললে দুইটা সার্কুলারের নিয়োগ এক সার্কুলারে দেবার বিষয়টা নিয়েও কথা বলা হয়েছে। 



কোমলমতী শিশুদের পাঠের প্রতি মনযোগ লক্ষ্যে প্রাথমিক স্তরে প্রাক-প্রাথমিক যোগ করাতে চারুকারু টিচারের বিষয়টা নিয়েও কথা বলা হয়েছে।


আমরা চেষ্টা করছি প্রাথমিক পর্যায়ের শিক্ষার্থীদের সকল সুযোগ দিয়ে ছোট থেকে মেধা বিকাশের ভূমিকা রাখতে এতে যে ধরণের পদক্ষেপ গ্রগণ করা দরকার হয় তা গ্রহণ করতে হবে।


ক) শারীরিক ও ক্রিয়া  শিক্ষকক।

খ) চারুকারু শিক্ষক।

গ) প্রাথমিক শিক্ষক।

ঘ) প্রাক-প্রাথমিক শিক্ষক।


৪৫তম BCS বয়স বিবেচনায় রেখে রার্কুলার দেওয়ার কথাও উল্লেখ করেছে যদি বিষয়টা কার্যকর হয় তখন আপনেরা অন্য সার্কুলারেও চাকরির বয়স সিথীল পাবেন।


সরকারি চাকরির বয়স বৃদ্ধির বিষয়টা নিয়ে বিবেচনা করা হলেও এখনো সঠিক সিন্ধান্ত নেওয়া হয়নি।


ধন্যবাদ সাথে থাকার জন্য 


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

tnx for commet..

গুরুত্বপূর্ণ পোস্ট দেখুন

( সিভিল সার্জনের কার্যালয়) স্বাস্থ্যসহকারী পদের প্রশ্ন সমাধান

             স্বাস্থ্যসহকারী পদের প্রশ্ন সমাধান           ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীর নিয়োগ পরীক্ষা                  পদঃ স্বাস্থ্যসহকারী...

সবচেয়ে চাহিদার পোস্ট গুলো