প্রাইমারির ৩য় ধাপের সার্কুলার ২০২৩ নিয়ে যা বললেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। DPE ৩য় ধাপ

প্রাইমারির ৩য় ধাপের সার্কুলার ২০২৩ নিয়ে যা  বললেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তর।

৩০ জুন ২০২৩ সরকারি চাকরির ব্যাকডেট বয়স ৩৯ মাস শেষ হবে

প্রাইমারির ৩য় ধাপের সার্কুলার ব্যাকডেট শেষ হওয়ার আগে দেবে কি? 




প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ৩য় ধাপের সার্কুলার কবে দেবে? এবং পরীক্ষা কবে হবে? এই বিষয় নিয়ে যা তথ্য দিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর তার বিস্তারিত এখানে প্রকাশ করা হল।

 প্রাইমারির প্রথম ধাপের সার্কুলার ২০২৩ প্রকাশিত হওয়ার পরে আবেদন প্রক্রিয়া শেষ হয় ২৪ মার্চ ২০২৩ এবং প্রথম ধাপের সার্কুলারে আবেদন শেষ হওয়ার তিন দিন আগে প্রিকাশ করেন ২য় ধাপের সার্কুলার সব ধারাবাহিকতা ঠিকই ছিল কিন্তু,,,,,,,,,,

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ভাষ্যমতে ক্রমাগত তিন মাসের মধ্যে আবেদন প্রক্রিয়া শেষ করে ২০২৩ এর মধ্যে নিয়োগ কার্যক্রম শেষ করবে,  অর্থাৎ ২০২৩ সালের মধ্যে প্রাথমিক শিক্ষক নিয়োগ কার্যক্রম শেষ করবেন কিন্তু ২য় সার্কুলারে আবেদন প্রক্রিয়া শেষে তারা তাঁদের সিডিউল পরির্বতন করেন।

এদিগে সরকারি চাকরির বয়স করোনার কারণে ৩৯ মাস বৃদ্ধি করেন কিন্তু  প্রাইমারিসহ  হাতে গোণা ২/৩টা বড় সার্কুলার ছাড়া তেমন কোনো সার্কুলার পায়নি চাকরি প্রার্থীরা। 



জুনের ৩০ তারিখ ব্যাকডেট শেষ হবে সরকারির চাকরি প্রার্থীদের, এদিগে এখনো প্রাইমারির সার্কুলার প্রকাশ না হওয়াতে হতাশায় চাকরি প্রার্থীরা তার জন্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের নাম প্রকাশ না করার সর্থে এক কর্মকর্তাকে এ বিষয়ে প্রশ্ন করলে জবাবে বলেন! আমরা অগ্রিম ভাবে কোনা তথ্য প্রকাশ করে সমালোচনায় আসতে চাই না তবে অফিসিয়াল সমস্যার কারণে আমরা ব্যস্ত আছি খুব শিগ্রই প্রাইমারির ৩য় ধাপের সার্কুলার প্রকাশ করা হবে।


যদি ৩০ জুন ২০২৩ এর মধ্যে  প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ৩য় সার্কুলার প্রকাশ না করে তাহলে কি ঢাকা ও চট্রগামের প্রার্থীরা ব্যাকডেট পাবে না? এমন প্রশ্নের উত্তরে বলেন, এই বিষটা আমাদের মাথায় আছে এবং এর উপর তাগিদ রেখেই আমরা কাজ করছি, যেনো সমস্যা না হয়া।

পরীক্ষা কবে হবে এমন প্রশ্নের উত্তরে বলেন আবেদন প্রক্রিয়া শেষ হলে এক মাসের মধ্যে ৩ ধাপের নিয়োগ পরীক্ষার রেজাল্ট প্রকাশ করার চিন্তা ভাবনা রয়েছে কারণ কাগজপত্র ভেরিফাই ও ভাইভা অনেক সময়ের প্রসেসিং।



এখন আমাদের পার্সোনাল মতামতঃ

প্রথ কথাঃ জুনের মধ্যে সার্কুলার হওয়ার সম্ভবনা রয়েছে ৯৯% আর যদি জুনের মওধ্যে সার্কুলা
 না প্রকাশ করেন তাহলেও ব্যাকডেট দিবে তারা, কারণ বিগত ২ ধাপের সার্কুলারে ব্যাকডেট দিয়েছে ।


শেষ কথা, যাদের জুনের মধ্যে আবেদন করার সুযোগ ছিল তাদের প্রতি একটাই রিকুয়েস্ট, চোখ বন্ধ করে প্রস্তুতি নিতে থাকেন।

ধন্যবাদ সাথে থাকার জন্য।

primary job circular 2023
প্রাইমারির তৃতীয় ধাপের সার্কুলার ২০২৩
আবেদন লিংক www,dpe.teletalk.com bd


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

tnx for commet..

গুরুত্বপূর্ণ পোস্ট দেখুন

( সিভিল সার্জনের কার্যালয়) স্বাস্থ্যসহকারী পদের প্রশ্ন সমাধান

             স্বাস্থ্যসহকারী পদের প্রশ্ন সমাধান           ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীর নিয়োগ পরীক্ষা                  পদঃ স্বাস্থ্যসহকারী...

সবচেয়ে চাহিদার পোস্ট গুলো